Home » CRIME »

বনানীর করাইল বস্তি উচ্ছেদ

 

রাজধানীর গুলশান থানার বনানী এলাকার করাইল বস্তি বুধবার সকালে উচ্ছেদ করা হয়েছে। ঢাকা জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সেলিম হোসেনের নেতৃত্বে উচ্ছেদ অভিযান চালানো হয়। উচ্ছেদের সময় অপ্রীতিকর ঘটনার আশঙ্কায় ডিএপি’র ৪ প্লাটুন পুলিশ মোতায়েন করা হয়। এ সময় পুলিশের গুলশান জোনের সহকারী কমিশনার (পেট্রোল) নুরুল আলম উপস্থিত ছিলেন। ঢাকা জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সেলিম সাংবাদিকদের জানান, কিছু ব্যক্তি ও প্রতিষ্ঠান বস্তির ১৭০ শতাংশ সরকারি জমি বেদখল করে রেখেছিল।

১৭০ শতাংশের মধ্যে ৮০ শতাংশ বিটিসিএলের মালিকানাধীন ও ৪৩ শতাংশ পিডব্লিইডি’র এবং বাকি জমি আইসিটির। ২৫ জানুয়ারি হাইকোর্ট এই বস্তি উচ্ছেদ করার নির্দেশ দিয়ে ৩০ মার্চেও মধ্যে উচ্ছেদ সম্পন্ন করার আদেশ দেন। কিন্তু ভূমি ভিন্ন ভিন্ন প্রতিষ্ঠানের হওয়ায় উচ্ছেদ অভিযান  স্বমন্বয় করতে দেরি হয়েছে। তিনি বলেন বুধবারের অভিযানে ওই জমির কিছু অংশ দখলমুক্ত হয়েছে। আগামী দুই মাসের মধ্যে পুরো ১৭০ শতাংশ জমি থেকে দখল উচ্ছেদ করতে পারবেন বলে জানান।

অপরদিকে উচ্ছেদের সময় বাস্তুহারা মানুষের আহাজারিতে ভারী হয়ে ওঠে করাইল বস্তির আকাশ। বস্তিবাসীরা অভিযোগ করে বলেছেন,  মঙ্গলবার বিকেলে মাইকিং করে রাস্তার পাশের ২০ ফুট জায়গা দখলমুক্ত করা হবে বলে তাদের জানানো হয়। এজন্য  সকালেই তারা রাস্তার ধারের বাড়ি ঘর দোকানপাট সরিয়ে নেয়। রাস্তার দু’পাশের পাশাপাশি তাদের বাড়ি-ঘর সবকিছুই ভেঙ্গে ফেলেছে উচ্ছেদকারীরা।

 
বনানীর করাইল বস্তি উচ্ছেদ  

Tags

Related Posts

  • No Related Posts

About the author

 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment